,

হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জে ক্ষুদ্র তেল ব্যবসায়ী ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক আলী আকবর হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

এছাড়া উভয় আসামির প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামের মোল্লাবাড়ির জালাল মোল্লার ছেলে সুমন মোল্লা (৩৫) ও একই জেলার রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামের ফরাজীবাড়ির মান্নান ওরফে মুনিত ফরাজীর ছেলে নুরু ফরাজী ওরফে নুরুল (৩৪)। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, আসামি সুমন মোল্লা ও নুরু ফরাজী ওরফে নুরুল ২০০৮ সালের ২২ মে সন্ধ্যায় পার্শ্ববর্তী মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদার কান্দি গ্রামে যাবার কথা বলে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মহুয়ার মোড় থেকে আলী আকবরের ভাড়ায়চালিত মোটরসাইকেল উঠেন। পরে তাকে হত্যা করে আসামিরা মোটরসাইকেল ছিনিয়ে নেয়।  পরের দিন ২৩ মে গোপালগঞ্জ সদর উপজেলার বাজুনিয়া গ্রামের হাবিব নগর এলাকার সড়কের পাশ থেকে আলী আকবরের  মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই আলী আহম্মদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্তে নেমে পুলিশ প্রথমে সুমন মোল্লাকে গ্রেপ্তার করে। সুমনের  স্বীকারোক্তিতে এ ঘটনায় জড়িত নুরু ফরাজী ওরফে নুরুলকেও গ্রেপ্তার করে পুলিশ। এরপর দীর্ঘ তদন্ত শেষে ২০০৯ সালের ১৪ জানুয়ারি গোপালগঞ্জ সদর থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোক্তার হোসেন ওই দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্যপ্রমাণ গ্রহণ শেষে রোববার ওই দুই আসামিকে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ বিচারক রায় ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর